জকিগঞ্জে দলের মনোনয়ন পেয়েও ভোটের মাঠ ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী!

জকিগঞ্জে দলের মনোনয়ন পেয়েও ভোটের মাঠ ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী!

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের সুলতানপুর ইউপিতে চেয়ারম্যান পদে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েও আনোয়ার হোসেন খাঁন নির্বাচনী কার্যক্রম থেকে সরে দাঁড়িয়েছেন। এ নিয়ে জাতীয় পার্টির নেতাকর্মীদের মনে চরম ক্ষোভ দেখা দিয়েছে। মনোনয়ন পাওয়া আনোয়ার হোসেন খাঁন এরআগে বাতিল হওয়া নির্বাচনে স্বতন্ত্রভাবে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করেছেন। তবে সেই নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হন। এখন আবারও উচ্চ আদালতের নির্দেশে এ ইউপি নির্বাচন ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগের নির্বাচনের দলীয় প্রার্থী রিমন আহমদ চৌধুরী নতুন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে আনোয়ার হোসেন খাঁন জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পান। কিন্তু মনোনয়ন পেয়েও তিনি নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকায় দলীয় নেতাকর্মীরা নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছেন।

বুধবার রাতে বাবুর বাজারে সুলতানপুর ইউপি জাতীয় পার্টির নেতাকর্মীরা প্রতিবাদ সভা করেছেন। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সুলতানপুর ইউপি জাপার সভাপতি মাহমুদুর রহমান ফারুক, উপজেলা শাখার যুগ্ম আহবায়ক আব্দুল জব্বার, সদস্য আব্দুল আহাদ, ইউপি শাখার সদস্য সচিব ওলিউর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুল হান্নান, হাবিবুর রহমান হবি, ওয়ার্ড জাপা নেতা শামিম আহমদ, আব্দুর রাজ্জাক, কামাল আহমদ, হেলাল আহমদ, আলাউদ্দিন আলাই, মুসলেহ উদ্দিন, আব্দুল হামিদ, আব্দুল মুকিত, ইকবাল আহমদ মাখন, রুবেল আহমদ, বিদ্যুৎ বিশ্বাস, আব্দুর রশিদ, আব্দুল করিম, রফিক আহমদ, মামুনুর রশিদ, আব্দুর রহমান, আব্দুল হান্নান হানু, ইসলাম উদ্দিন, জমির উদ্দিন, হবি মিয়া, আব্দুল মানিক, রুহেল আহমদ, বাচ্চু আহমদ, আব্দুর রউফ, আল আমিন প্রমূখ।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আনোয়ার হোসেন খাঁন দলীয় মনোনয়ন পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে জাতীয় পার্টির মানসম্মান ক্ষুন্ন করেছেন। চেয়ারম্যান পদে সকল প্রতিদ্ব›িদ্ব প্রার্থী প্রচার প্রচারণা চালিয়ে গেলেও জাপার দলীয় প্রার্থীর কোন নির্বাচনী তৎপরতা নেই। কোথাও কোন পোস্টার ফেস্টুন, লিফলেট নেই। জাপার দলীয় মনোনয়ন পেয়েও নির্বাচনী কার্যক্রম থেকে সরে দাঁড়ানোর ঘটনায় নেতাকর্মীরা আনোয়ার হোসেন খাঁনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

এ প্রসঙ্গে জাতীয় পার্টির দলীয় প্রার্থী আনোয়ার হোসেন খাঁন বলেন, তিনি ব্যক্তিগত কারণে ও সময়ের অভাবে নির্বাচনী কার্যক্রমে যেতে পারছেন না। তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি সঠিক নয়। নেতাকর্মীরা যার যার মতো করে প্রচারণা করুক। ব্যালেটে লাঙ্গল প্রতিক থাকবে তারা ভোট দিতে পারবে। পারিবারিক কারণে প্রচার প্রচারণায় যাচ্ছেন না তবে ব্যানার ফেস্টুন, পোস্টার তৈরি করে রেখেছেন পরে টাঙ্গাবেন।

এ নিয়ে কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও উপজেলা জাপার আহবায়ক আলহাজ্ব শাব্বির আহমদ বলেন, আনোয়ার হোসেন খাঁন দীর্ঘদিন থেকে লাঙল প্রতীকের প্রত্যাশী ছিলেন। এ কারণে দল এবার তাঁকে মনোনয়ন দিয়েছে। কিন্তু দলীয় মনোনয়ন পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এ কারণে তৃণমূলে ক্ষোভ আছে। আনোয়ার হোসেন খাঁনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা লিখিতভাবে কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর